ঢাকা,  শনিবার  ২৯ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাংলাদেশে বসছে টি-২০ বিশ্বকাপের আসর, ১০০ দিনের কাউন্টডাউন শুরু

প্রকাশিত: ২১:২৮, ২৬ জুন ২০২৪

বাংলাদেশে বসছে টি-২০ বিশ্বকাপের আসর, ১০০ দিনের কাউন্টডাউন শুরু

সংগৃহীত ছবি

ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে চলছে পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। গ্রুপ পর্ব ও সুপার এইট শেষে ২০ দলের টুর্নামেন্ট এখন ৪ দলে এসে পৌঁছেছে। এখন সেমিফাইনাল ও ফাইনাল মিলিয়ে বাকি মাত্র ৩ ম্যাচ। তবে এরই মধ্যে আরও এক টি-২০ বিশ্বকাপের ক্ষণগণনা শুরু হয়ে গেছে।

সেটি হচ্ছে নারী টি-২০ বিশ্বকাপ। নারী বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের উৎসাহ খানিকটা বেশি। কারণ এবারের বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। টুর্নামেন্টটি মাঠে গড়াতে আর মাত্র ১০০ দিন বাকি।

১০০ দিনের কাউন্ট ডাউন উপলক্ষ্যে গতকাল (মঙ্গলবার) মিরপুর শের-ই-বাংলায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে বাংলাদেশের নারী ক্রিকেটাররা উপস্থিত ছিলেন।

এরই মধ্যে আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ৩ অক্টোবর শুরু হবে এবারের নারী বিশ্বকাপ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর। ১০টি দলের বিশ্বকাপে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে।

‘এ’ গ্রুপে ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে আছে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও বাছাইপর্বের একটি দল। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও বাছাইপর্ব উতরে আসা এক দল।

আসন্ন বিশ্বকাপে সর্বমোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রস্তুতি ম্যাচের ভেন্যু বিকেএসপি। বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে মিরপুর হোম অব ক্রিকেট ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্রাউন্ড ২'তে।