ঢাকা,  শনিবার  ২৯ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পেরুর বিপক্ষে বেঞ্চের শক্তি পরীক্ষা করবে আর্জেন্টিনা

প্রকাশিত: ১৮:৩২, ২৬ জুন ২০২৪

পেরুর বিপক্ষে বেঞ্চের শক্তি পরীক্ষা করবে আর্জেন্টিনা

ফাইল ছবি

কোপা আমেরিকার প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পা দিয়েছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচ কানাডার বিপক্ষে জয়ের পর বুধবার (২৬ জুন) চিলির বিপক্ষেও জয় পায় আলবিসেলেস্তেরা। কোয়ার্টার নিশ্চিত হওয়ায় শেষ ম্যাচে চাপ নিতে চাচ্ছে না আর্জেন্টিনা। তাই গ্রুপের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে বেঞ্চের শক্তি পরীক্ষা করবেন বলে ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন কোচ স্ক্যালোনি।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বুধবার চিলির বিপক্ষে শেষ মুহূর্তে গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। তার পাশাপাশি কোপার কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়নরা। আগামী রোববার (৩০ জুন) গ্রুপ পর্বের শেষ ম্যাচটি তারা খেলবে পেরুর বিপক্ষে।

গ্রুপ পর্বের দুই ম্যাচের একটিতেও খেলার সুযোগ পাননি ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার গারনাচো। তাকে পেরুর বিপক্ষে শুরুর একাদশে খেলাতে পারেন কোচ স্ক্যালোনি। তার পাশাপাশি কোচ এটাও ইঙ্গিত দিয়েছেন, পেরুর বিপক্ষে বেঞ্চের শক্তি পরীক্ষা করে দেখতে চান তিনি।

চিলির বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্ক্যালোনি বলেন, 'আমরা তাকে (গারনাচো) পরখ করে দেখতে চাই কারণ সে তরুণ ও নতুন খেলোয়াড়। মাঝেমধ্যে তো মনে হয় তাকে ম্যাচে নামাতে পারি। কিন্তু ম্যাচ যখন এগোয়, তখন মনে হয়, এটা উপযুক্ত ম্যাচ নয় তাকে নামানোর। আশা করি, তাদের (তরুণ ফুটবলারদের) যখন সুযোগ দেয়া হবে, তারা সেটা কাজে লাগাতে পারবে।'

এদিকে চিলির বিপক্ষে ঊরুতে চোট পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। তবুও পুরো ম্যাচই খেলেছেন তিনি। কিন্তু পেরুর বিপক্ষে তাকে বিশ্রামে রাখতে পারেন স্ক্যালোনি।