ঢাকা,  বৃহস্পতিবার  ২৭ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অর্পিতার হ্যাটট্রিকে উড়ে গেলো শ্রীলংকা

প্রকাশিত: ২৩:২১, ১৮ জুন ২০২৪

অর্পিতার হ্যাটট্রিকে উড়ে গেলো শ্রীলংকা

সংগৃহিত ছবি

সিঙ্গাপুরে এএইচএফ কাপ জুনিয়র হকিতে বাংলাদেশের মেয়েদের জয়ের পতাকা উড়ছেই। প্রথম দুই ম্যাচে থাইল্যান্ড ও স্বাগতিক সিঙ্গাপুরকে হারানোর পর মঙ্গলবার তৃতীয় ম্যাচে বাংলাদেশ উড়িয়ে দিয়েছে শ্রীলংকাকে। জিতেছে ৭-২ গোলে।

সহজ জয়ে হ্যাটট্রিক করেছেন অর্পিতা পাল। ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কাও উঠেছে তার হাতে। দলের তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও সপ্তম গোলটি এসেছে অর্পিতার স্টিক থেকে। বাংলাদেশ প্রথমার্ধে ৬-২ গোলে এগিয়েছিল। শেষ অর্ধে একটির বেশি গোল করতে পারেননি লাল-সবুজ জার্সিধারী মেয়েরা।

দ্বিতীয় মিনিটে নীলাদ্রির গোলে লিড নেয় বাংলাদেশ। তবে শীলংকার এক মিনিটের মধ্যে দুই গোল দিয়ে দারুণভাবে ম্যাচে লিড নেয় এবং প্রথম কোয়ার্টার শেষে বাংলাদেশ পিছিয়ে থাকে ১-২ গোলে। চতুর্থ মিনিটের দুই গোলই লঙ্কানদের উদযাপনের যা উপলক্ষ্য দিয়েছিল। এরপর বাংলাদেশের মেয়েদের স্টিকওয়ার্কের কাছে উড়ে যায় শ্রীলংকা।

১৯ মিনিটে নাদিরা গোল করে সমতা আনেন। পরের তিন গোল করে অর্পিতা ২৪, ২৫ ও ২৮ মিনিটে। ২৯ মিনিটে সোনিয়া গোল করলে ৬-২ ব্যবধানে লিড নিয়ে মধ্য বিরতিতে যায় বাংলাদেশ। ৩২ মিনিটে অর্পিতা নিজের চতুর্থ ও দলের সপ্তম গোল করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

মেয়েদের বিভাগে ৭ দল লিগ ভিত্তিতে খেলছে। বাংলাদেশের আরো তিন ম্যাচ বাকি চাইনিজ তাইপে, হংকং, ইন্দোনেশিয়ার বিপক্ষে। পরের ম্যাচ বুধবার চাইনিজ তাইপের বিপক্ষে।