ঢাকা,  বুধবার  ০৩ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

চাঁদাবাজীর কারণেই একঘরে হন জাওয়াদ নির্ঝর

প্রকাশিত: ২০:২১, ৩০ জুন ২০২৪

চাঁদাবাজীর কারণেই একঘরে হন জাওয়াদ নির্ঝর

সংগৃহীত ছবি

ফেসবুক পেজে আক্রমণাত্মক ও মানহানিকর তথ্য সংবলিত পোস্ট দিয়ে প্রায়ই সোশ্যাল মিডিয়ার আলোচনায় আসেন 'করাপশন ইন মিডিয়া'র জাওয়াদ নির্ঝর। একসময় গাজী টিভিতে কাজ করা নির্ঝর নিউজ কাভার করতে গিয়ে ২০১৭ সালে লন্ডনে থেকে যান।তার গ্রামের বাড়ি মাগুরায়। গণমাধ্যমের একজন কর্মী হয়েও সাংবাদিক অঙ্গণে একজন ঘৃণীত ব্যক্তি নির্ঝর। কিন্তু কেন?

জানা যায়, বর্তমানে লন্ডনে অবস্থানরত নির্ঝর দেশে থাকতে হোটেলে হোটেলে চাঁদাবাজী করতেন। এই বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে পুলিশ তার বাসা গেলেও পুলিশের মুখোমুখি না হয়ে পালিয়ে যান তিনি।

পেশার প্রভাব খাটিয়ে চাঁদাবাজী করায় তার প্রতি ক্ষুদ্ধ ছিল দেশের সাংবাদিক সমাজ। অন্যায়ের প্রশ্রয় না দেয়ায় দেশে থাকতেই অন্যান্য সাংবাদিকদের সাথে বিরোধ তৈরি হয় তার। তার কারণে সাংবাদিক সমাজের বদনাম হওয়ায় প্রায় সব সাংবাদিকই বয়কট  তাকে। তবে  লন্ডনে নিউজ কাভারের সুযোগ পেতেই তিনি তার অপব্যবহার করেন।থেকে যান সেখানে।

বর্তমানে বিদেশে বসে গণমাধ্যমের প্রতিনিধি, সাংবাদিক নেতাসহ মিডিয়া ব্যক্তিত্বদের বিরুদ্ধেই মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে একের পর এক কুৎসা রটিয়ে যাচ্ছেন। এখানেই ক্ষান্ত থাকেননি। মিডিয়া ব্যবহার করে বিদেশে বসেও চাঁদাবাজী করে যাচ্ছেন সাইবার সন্ত্রাসী খ্যাত এই জাওয়াদ নির্ঝর।তার বিরুদ্ধে লন্ডনে সাইবার অপরাধজনিত মামলা রয়েছে এবং দেশেও ধর্ষণ মামলার আসামী তিনি।