ঢাকা,  বুধবার  ০৩ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রধানমন্ত্রীর আসন্ন চীন সফরেও সম্পন্ন হবে কয়েকটি গুরুত্বপূর্ণ চুক্তি!

প্রকাশিত: ২০:২১, ৩০ জুন ২০২৪

প্রধানমন্ত্রীর আসন্ন চীন সফরেও সম্পন্ন হবে কয়েকটি গুরুত্বপূর্ণ চুক্তি!

সংগৃহীত ছবি

অবকাঠামো উন্নয়ন, কৃষি, বাণিজ্য ও বিনিয়োগ ইত্যাদি খাতে দুই দেশ সহযোগিতা বাড়াতে চায়। বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফরে এসব বিষয়ে ফলাফল বয়ে আনবে। বন্ধু ও উন্নয়ন অংশীদার হিসেবে বাংলাদেশের পাশে থাকবে চীন। আগামী দুই সপ্তাহের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন সফর করবেন। প্রধানমন্ত্রীর সফরকালে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা সই হবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুল প্রতীক্ষিত চীন সফর সফল করতে বেইজিং-ঢাকা উভয়পক্ষ কাজ করছে বলে জানিয়েছেন চীনের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লি জিয়ানছাও ।২৪ জুন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমু‌দের স‌ঙ্গে বৈঠ‌কের পর এ কথা ব‌লেন তিনি।

চীনা মন্ত্রী জানান, বাংলাদেশ ও চীনের মধ্যে ৫০ বছরের গভীর বন্ধুত্ব রয়েছে। আমরা দুই দেশ আরও গভীরভাবে সম্পৃক্ততা চাই। অবকাঠামো উন্নয়ন, কৃষি, বাণিজ্য ও বিনিয়োগ ইত্যাদি খাতে দুই দেশ সহযোগিতা বাড়াতে চায়। বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফরে এসব বিষয়ে ফলাফল বয়ে আনবে। বন্ধু ও উন্নয়ন অংশীদার হিসেবে বাংলাদেশের পাশে থাকবে চীন। আগামী দুই সপ্তাহের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন সফর করবেন। প্রধানমন্ত্রীর সফরকালে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা সই হবে ব‌লেও জানান চীনা মন্ত্রী।