ঢাকা,  শুক্রবার  ০৫ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরের শ্রীপুরে মাধ্যমিক বিদ্যালয়ে গুজব প্রতিরোধে অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ২১:৫৫, ২ জুলাই ২০২৪

গাজীপুরের শ্রীপুরে মাধ্যমিক বিদ্যালয়ে গুজব প্রতিরোধে অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

ছবি: সংগৃহীত

সাউথ এশিয়া সেন্টার ফর মিডিয়া ইন ডেভেলপমেন্ট (SACMID) গাজীপুরের শ্রীপুরের বাশবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ে গুজব, ভুল তথ্য এবং বিভ্রান্তির বিরুদ্ধে সচেতনতা ছড়াতে একটি প্রাণবন্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতার সফল আয়োজন করেছে।

সোমবার (০১ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাংলাদেশে নেদারল্যান্ডস রাজ্যের দূতাবাসের অর্থায়নে “বাংলাদেশে ডিজিটাল এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মস দ্বারা ছড়িয়ে পড়া ভুল তথ্য এবং বিভ্রান্তির বিরুদ্ধে লড়াই” প্রকল্পের অধীনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রায় ২১ জন শিক্ষার্থীর উত্সাহী অংশগ্রহণ দেখেছিল যেখানে অংশগ্রহণকারীদের অর্ধেকেরও বেশি ছিল মেয়ে। শিক্ষার্থীরা তাদের শিল্পকর্মের মাধ্যমে তাদের সৃজনশীলতা এবং সমালোচনামূলক চিন্তাভাবনা প্রদর্শন করেছে, ডিজিটাল যুগে ভুল তথ্যের চাপের সমস্যাকে মোকাবেলা করেছে।

প্রতিযোগীদের প্রতিভাবান দলের মধ্যে, ছয়জন ছাত্রকে তাদের শৈল্পিক অবদান এবং অন্তর্দৃষ্টিপূর্ণ বার্তাগুলির স্বীকৃতি দিয়ে তাদের ব্যতিক্রমী অংশগুলির জন্য পুরস্কৃত করা হয়েছিল।

ইভেন্টটি শুধুমাত্র শিক্ষার্থীদের শৈল্পিক প্রতিভাই তুলে ধরেনি বরং ভুল তথ্যের বিরুদ্ধে লড়াইয়ে সমালোচনামূলক সচেতনতার গুরুত্বও তুলে ধরেছে।