ঢাকা,  বুধবার  ০৩ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে নিরাপত্তা কর্মীদের বেঁধে কারখানায় ডাকাতি

প্রকাশিত: ২২:২৩, ১ জুলাই ২০২৪

গাজীপুরে নিরাপত্তা কর্মীদের বেঁধে কারখানায় ডাকাতি

ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুরে নিরাপত্তাকর্মীদের বেঁধে একটি কারখানার মালামাল লুট করে নিয়েছে একদল ডাকাত। রোববার (৩০ জুন) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের চকপাড়া এলাকায় ইউনিক ওভেন ব্যাগ লিমিটেড কারখানায় এ ডাকাতির ঘটনা ঘটে। দীর্ঘদিন বন্ধ থাকার পর উৎপাদনের যাওয়ার প্রস্তুতিতে ছিল।

জানা যায়, ১৭ থেকে ১৮ জনের ডাকাতদল সীমানা প্রাচীর টপকে কারখানার ভেতরে ঢুকে ব্যবস্থাপকসহ তিনজনকে হাত-পা বেঁধে প্রায় ৩৫ লাখ টাকার মাল লুট করে পালিয়ে যায়।

ইউনিক ওভেন ব্যাগ লিমিটেডের কারখানার ব্যবস্থাপক মো. শাহাব উদ্দিন জানান, দীর্ঘদিন বন্ধ থাকার পর কারখানায় পুনরায় উৎপাদনের প্রস্তুতি চলছে। ভেতরের যন্ত্রাংশসহ বিভিন্ন মেশিনারিজ রক্ষণাবেক্ষণের কাজ চলমান রয়েছে। এরমধ্যে রোববার রাতে মুখোশধারী ডাকাত দলটি কারখানার প্রধান ফটকের ভেতরে ঢুকে নিরাপত্তাকর্মী আব্দুস সালাম ও মোর্শেদসহ তার হাত পা বেঁধে ফেলে। পরে তারা কারখানার ক্যাবল (তার) ও ৩২টি ইউপিএসের ব্যাটারি লুট করে গাড়িতে তুলে নিয়ে পালিয়ে যায়।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুর রহমান দাবি করেন, ডাকাতদল কারখানার ভেতরে প্রবেশ করে প্রতিষ্ঠানে থাকা আনুমানিক ১৫ লাখ টাকা মূল্যের ৩২টি ইউপিএসের ব্যাটারি, ২০লাখ টাকার এইচটি ও এলপি ক্যাবল নিয়ে গেছে। থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

শ্রীপুর থানার ওসি আকবর আলী জানান, ডাকাতির ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আসামি গ্রেফতার ও লুট করা মালামাল উদ্ধারে পুলিশি অভিযান চলছে।