ঢাকা,  শুক্রবার  ০৫ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বগুড়ার ধর্ষণ মামলার আসামী গাজীপুর থেকে গ্রেফতার

প্রকাশিত: ১৬:৫৬, ২ জুলাই ২০২৪

বগুড়ার ধর্ষণ মামলার আসামী গাজীপুর থেকে গ্রেফতার

ছবি: সংগৃহীত

বগুড়ার শেরপুরে থানার ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালাতক আসামী মোঃ বাদশা(৩৬) কে র‍্যাব-১২,বগুড়া ও র‍্যাব-১ সিপিএসসি, পোড়াবাড়ী,গাজীপুর এর যৌথ অভিযানে গ্রেফতার করেছে।

০১ জুলাই (সোমবার) গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১২ বগুড়া জানতে পারে যে বগুড়ার শেরপুরে থানার ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ বাদশা গাজীপুর এলাকায় আত্নগোপন রয়েছে।

এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১২,বগুড়া ও র‍্যাব-১ সিপিএসসি পোড়াবাড়ী, গাজীপুর এর যৌথ অভিযান জিএমপি গাজীপুর এর কোনাবাড়ী থানাধীন জেলখানা রোড এর সামনে অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালাতক আসামী মোঃ বাদশাকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামী বাদশা বগুড়া জেলা ধনুট থানাধীন গোপালপুর খাদুলী গ্রামের মৃত-দেলবর খান এর ছেলে। র‍্যাব-১২, বগুড়ার কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন সোমবার সন্ধ্যার পর এক প্রেস রিলিজে এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাবের পাঠানো প্রেস রিলিজে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১২, বগুড়া জানতে পারে যে,বগুড়া জেলার শেরপুর থানার মামলা নং-২ তারিখ ০২/০৩/২০০৭ ধারা-২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী ২০০৩) ৯(১) এর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালাতক আসামী গাজীপুর এলাকায় অবস্থান করছে।

এমন সংবাদের ভিত্তিতে ০১ জুলাই ২০২৪ সকাল অনুমান সাড়ে ৭ টার দিকে র‍্যাব-১২,বগুড়া ও র‍্যাব-১ সিপিএসসি পোড়াবাড়ী,গাজীপুর এর যৌথ অভিযানে জিএমপি গাজীপুর এর কোনাবাড়ী থানাধীন জেলখানা রোড এর সামনে অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালাতক আসামী মোঃ বাদশাকে গ্রেফতার করা হয়।

আরও বলা হয়,ধৃত আসামী ২০০৭ সালে গাজীপুর গার্মেন্টস এ চাকুরী করার সময় বগুড়া জেলার ধনুট থানাধীন গোপালপুর খাদুলী এলাকার এক নারীর সাথে পরিচয় হয়। সেই সুবাদে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

পরবর্তীতে আসামী ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে গত ২৫/০২/২০০৭ ইং তারিখে তার বাড়ীতে নিয়ে আসার কথা বলে চান্দাইকোনা নামক স্হানে একটি ভুট্টার ক্ষেতের মধ্যে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে ও মারপিট করে ভিকটিমকে ফেলে রেখে ওই স্হান ত্যাগ করে।

পরে স্হানীয়দের সহায়তায় ভিকটিম তার নিজ বাড়িতে মায়ের কাছে পৌঁছেন।

ওই ঘটনার প্রেক্ষিতে বগুড়া জেলার শেরপুর থানায় নারী ও শিশু নির্যাতন মামলা রুজু হয়।

ধৃত আসামী গ্রেফতার এড়াতে সবার অজানতে গাজীপুর এলাকায় ছদ্মবেশে চাকুরী করতো। এছাড়াও ধৃত আসামী স্হানীয় আত্ময়ীস্বজন ও প্রতিবেশী হতে নিজেকে বিচ্ছিন্ন করে বিভিন্ন কৌশলে বিভিন্ন স্হানে আত্নগোপনে ছিলো।

মামলা হওয়ার শুরু থেকে অদ্যবধি সে গ্রেফতার হয়নাই। বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন টাইবুনাল-২ আদালত ১৩/১১/২০১৯ ইং তারিখে উল্লেখিত মামলায় আসামীকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রকাশ করেন।

র‍্যাব-১২,বগুড়ার কোম্পানি কমান্ডার ও পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, গ্রেফতারকৃত আসামী বাদশার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়ার ধনুট থানায় সোপর্দ করা হয়েছে।