ঢাকা,  বুধবার  ০৩ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অননুমোদিত ভবনে ক্লিনিক-ডায়াগনস্টিকের বেআইনি লাইসেন্স প্রত্যাহার দাবি গাপার

প্রকাশিত: ১৮:১৭, ১ জুলাই ২০২৪

অননুমোদিত ভবনে ক্লিনিক-ডায়াগনস্টিকের বেআইনি লাইসেন্স প্রত্যাহার দাবি গাপার

সংগৃহিত ছবি

অননুমোদিত ভবনে গড়ে উঠা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বেআইনি লাইসেন্স প্রত্যাহারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে গাজীপুর পরিবেশ আন্দোলন (গাপা)। 

সোমবার বেলা ১১ টায় মহানগরীর সুলতান কমিশন রোডে গাপার অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে গাপা সভাপতি ফ্রেডরিক মুকুল বিশ্বাস লিখিত বক্তব্য রাখেন।  

তিনি বলেন, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পরিবেশে চিকিৎসা সেবা প্রাপ্তির লক্ষ্যে প্রকৃত স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে সর্বমহল কর্তৃক উৎসাহিত করতে হবে। এছাড়া বেআইনি সব লাইসেন্স প্রত্যাহার পূর্বক স্বাস্থ্য সেবার নামে অসাধু ব্যাবসায়ীদের পরিচালিত সব হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করার দাবি জানান তিনি। 

গাপা সাধারণ সম্পাদক মেহেদি হাসান বলেন, গাজীপুরসহ সারা দেশে যে সব হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের ভবন 'বাংলাদেশ ন্যাসনাল কোড ' অনুযায়ী স্বাস্থ্য সেবা ভবন হিসাবে গড়ে উঠেনি এবং ব্যবহারের অনুমোদন নেই সেসব প্রতিষ্ঠানে রোগীদের সেবা নেওয়ার জন্য উপযুক্ত আবাসন নেই। প্রতিষ্ঠানের বিধি মোতাবেক চিকিৎসা, বর্জ্য ব্যবস্থাপনা ও প্রক্রিয়াজাতকরণের ব্যবস্থাবিহীন প্রতিষ্ঠানগুলোর বর্জ্য যত্রতত্র ফেলার কারণে আমাদের পরিবেশ মারাত্মক দুষণ হচ্ছে।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গাপা সহ সভাপতি মুছাদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন সবুজ, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রুবেল, কার্যনির্বাহী সদস্য এনামুল হক, সামছুল হক ও হাসান।

সূত্রঃ যুগান্তর