ঢাকা,  সোমবার  ০১ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে গরীব অসহায় দুস্থদের মাঝে যাকাতের টাকার চেক বিতরণ

প্রকাশিত: ১৫:৫১, ২৯ জুন ২০২৪

গাজীপুরে গরীব অসহায় দুস্থদের মাঝে যাকাতের টাকার চেক বিতরণ

সংগৃহিত ছবি

গাজীপুরে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন গাজীপুরের আয়োজনে গরিব, অসহায় ও দু:স্থদের যাকাত ফান্ডের চেক বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন, গাজীপুরের উপ—পরিচালক মো. মনজুরুল আলম মজুমদার। এতে প্রধান অতিথি ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

ইসলামিক ফাউন্ডেশন গাজীপুরের উপপরিচালক জানান, গাজীপুরে সরকারি যাকাত ফান্ডের ১১ লক্ষ ৩৬ হাজার ১ শত টাকার চেক ১৭০ জন দুঃস্থ, ,গরীব ও অসহায়দের মাঝে বিতরণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে এদিন অনুষ্ঠানের প্রধান অতিথি উপস্থিত মহানগরের ৭৪ জন উপকারভোগীদের হাতে ৪ লাখ ৯৬ হাজার ১০০ টাকার চেক তুলে দেন।

২০২৩ সালে গাজীপুর জেলা থেকে ১৬ লাখ ২৩ হাজার ৬ শত ৯১ টাকা উত্তোলিত যাকাতের অর্থের ৭০ ভাগ গাজীপুর জেলায় বিতরণ করা হচ্ছে।

তিনি আরো জানান, ৫২ জন দুঃস্থ, গরিব, অসহায়দের মাঝে আর্থিক সাহায্য হিসেবে প্রত্যেককে ৬ হাজার টাকা এবং ১১৮ জন উপকারভোগীদের মধ্যে সেলাই মেশিন ক্রয় বাবদ প্রত্যেককে ৭ হাজার টাকার চেক প্রদান করা হয়।

পরবর্তীতে কেন্দ্রীয় যাকাত বোর্ড কর্তৃক প্রেরিত ১১ লাখ ৬ হাজার টাকার চেক ১২৯ জন উপকারভোগীর মধ্যে বিতরণ করা হবে।

সরকারি যাকাত ফান্ডের এ চেক বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মামুনুল করিম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, জেলা তথ্য অফিসার, বীর মুক্তিযোদ্ধা হাতেম আলীসহ চেক গ্রহনের উপকারভোগীরা উপস্থিত ছিলেন।