ঢাকা,  রোববার  ৩০ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বীর মুক্তিযোদ্ধা বিমান বিহারী বর্মন পরলোক গমন

প্রকাশিত: ২১:৩২, ২৭ জুন ২০২৪

বীর মুক্তিযোদ্ধা বিমান বিহারী বর্মন পরলোক গমন

সংগৃহিত ছবি

গাজীপুরের কালিয়াকৈরে বীর মুক্তিযোদ্ধা বিমান বিহারী বর্মন পরলোক গমন করেছেন। রীতি অনুযায়ী রাষ্ট্রীয় মর্যাদা দিলেন উপজেলা প্রশাসন।

বুধবার (২৭ জুন) দুপুরে উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের সিরাজপুর গ্রামে তার নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবত শারীরিক বিভিন্ন জটিল রোগে ভোগ ছিলেন। গত কয়েকদিন যাবত তার শরীরের পরিস্থিতির অবনতি হলে মঙ্গলবার দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিকালে কালিয়াকৈর উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ কাউছার আহাম্মেদ ও একদম সশস্ত্র পুলিশ সদস্যরা রাষ্ট্রীয় সম্মাননা ও পুষ্প্রস্তবক অর্পণ করে। পরে স্থানীয় মুক্তিযোদ্ধা, গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ পরিবারের সদস্যরা সম্মান ও শেষ শ্রদ্ধা জানান। সন্ধ্যায় পারিবারিক শ্মশানে দাহার মাধ্যমে অন্তিষ্টিক্রিয়া সম্পন্ন করে। মৃত্যু কালে তিনি স্ত্রী ও দুই পুত্র সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

পরিবার সূত্রে জানা যায়, ১৯৭১ সালে বিমান বিহারী বর্মন ভারত থেকে যুদ্ধ প্রশিক্ষণ গ্রহণ করে দেশে ফিরে মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করে। তিনি ভাষা সৈনিক মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শামসুল হক সাহেবের অত্যন্ত বিশ্বস্ত সহচর ছিলেন। তার ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা বিদান বর্মন মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে।