ঢাকা,  বৃহস্পতিবার  ২৭ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জের বক্তারপুর নলী ব্রিজে মানুষের ঢল

প্রকাশিত: ২১:২৬, ১৮ জুন ২০২৪

কালীগঞ্জের বক্তারপুর নলী ব্রিজে মানুষের ঢল

সংগৃহিত ছবি

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বক্তারপুরের নলী ব্রিজে ঈদুল আজহার দ্বিতীয় দিনে হাজারো মানুষের ঢল নেমেছে। প্রচন্ড ভিড় উপেক্ষা করে আনন্দ-উৎসবে মেতে ওঠেছে ঘুরতে আসা হাজারো ভ্রমণপিপাসু দর্শনার্থী।

সরেজমিনে দেখা যায়, উপজেলা শহর হতে প্রায় ৬ কিমি. উত্তরে বক্তারপুর ইউনিয়নের ফুলদী ও বক্তারপুর এলাকার বিভাজন স্থলে ব্রিজটির অবস্থান। ছুটির দিনে বিশেষ মুহূর্তে বিভিন্ন এলাকা থেকে হাজারো দর্শনার্থী ভ্রমণে আসে মনোরম এই খোলা জায়গায়। বর্ষার শুরুতে বিলের পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। চারদিকে সবুজে ঘেরা আর দুদিকে তাকালে শুধু জল রাশি। বর্ষাকালে ব্রিজের দু’দিকে জলাশয় এবং সবুজের সমারোহে দর্শনার্থীদের বিমোহিত করে তোলে।

ব্রিজসংলগ্ন এলাকায় দেখা যায়, ঈদ-আনন্দ উপভোগ করতে উৎসবে মেতে উঠেছে সকল শ্রেণিপেশার দর্শনার্থীরা। পরিবারের ছোট ছোট শিশু, স্কুল-কলেজের শিক্ষার্থী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কবি, লেখক, রাজনীবিদ ও গণমাধ্যমকর্মীসহ সকল শ্রেণিপেশার মানুষ ছুটে আসে এই নলী ব্রিজ নামে খ্যাত এলাকায় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে। সুন্দর এই মুহূর্তকে ধরে রাখতে ও ক্যামেরাবন্দি করতে ব্যস্ত অনেকে। আবার সেলফি তুলতে ব্যস্ত সময় কাটাচ্ছে অনেকেই।

নলী ব্রিজে প্রকৃতিকে উপভোগ করতে আসা বক্তারপুর এলাকার মোসাঃ জুয়েনা ও ফুলদী এলাকার রাসেল প্রতিবেদককে জানায়, ঈদের ছুটিতে প্রাকৃতিক পরিবেশে পরিবারের স্বজনদের নিয়ে বেড়াতে এসেছি। উম্মুক্ত খোলা জায়গা থাকায় সকল শ্রেণিপেশার মানুষ প্রকৃতিকে উপভোগ করতে প্রতি ঈদে এখানে বেড়াতে আসে।

কালীগঞ্জ উপজেলা সদরের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নারগিস আকতার বলেন, ঈদের ছুটিতে হল বন্ধ থাকায় ঢাকা থেকে গ্রামে এসেছি। একটু প্রকৃতির সৌন্দর্য উপভোগের জন্য এখানে ছুটে এসেছি।