ঢাকা,  শুক্রবার  ২৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফুলকির আয়োজনে পুতুল নাটক ’সুস্থ থাকি’র প্রদর্শনী

প্রকাশিত: ২৩:২০, ১ জুন ২০২৪

ফুলকির আয়োজনে পুতুল নাটক ’সুস্থ থাকি’র প্রদর্শনী

সংগৃহিত ছবি

'ফুলকি'র আয়োজনে এবং সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় ও এইচ এন্ড এম ফাউন্ডেশনের অর্থায়নে শিশুর সুষম খাবার ও পুষ্টির ব্যাপারে সামাজিক সচেতনতা এবং উদ্যোগের অংশ হিসেবে প্রদর্শিত হয়।

শনিবার টঙ্গী বাজার সাভারের ইয়ারপুর ইউনিয়নের শিমুলতলা খ্রিষ্টান মাঠে এবং বিকাল ৫টায় গাজীপুর সিটি কর্পোরেশন এর ৬ নং ওয়ার্ডের কাশিমপুর স্কুলের সামনে প্রদর্শিত হয়েছে। শেকানুল ইসলাম শাহী রচিত ও নির্দেশিত পুতুল নাটক 'সুস্থ থাকি।’

আমাদের সমাজে শিশুরা তাঁদের অধিকার, সুরক্ষা এবং পুষ্টি থেকে বঞ্চিত হয়, বিশেষ করে নিম্ন আয়ের পরিবারের শিশুরা।

ফুলকির পক্ষ থেকে দীর্ঘদিন যাবৎ শ্রমজীবী মায়েদের ২ থেকে ৫ বছরের শিশুদের দিনের বেলায় দিবা যত্ন কেন্দ্রে পড়াশুনা, খাওয়াদাওয়া করানো এবং বিনোদনের ব্যবস্থা, গার্মেন্টসে কর্মরত মায়েদের ১৮ বছর বয়স পর্যন্ত শিশুদের 'অপরাজিতা' প্রকল্পের কার্যক্রম, ৬ থেকে ১৮ বছর বয়সী শিশুদের দিবা যত্ন কেন্দ্রের চাইল্ড স্পেসে খেলাধুলা, লাইব্রেরি ও শিশু-বান্ধব বিনোদনের ব্যবস্থা, স্টেম কার্যক্রমের আওতায় শিশুদের ন্যূনতম স্তরে দক্ষতা অর্জনের জন্য বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত বিষয়ে প্রশিক্ষণের কর্মসূচি ইত্যাদি বিষয়ে তাঁদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

প্রধানত শিশুর সুষম খাবার ও পুষ্টির বিষয়কে উপজিব্য করে 'সুস্থ থাকি' পুতুল নাটকটি পরিবেশিত হয়েছে। বিপুল সংখ্যক দর্শক নাটক উপভোগ করেন এবং এর ভূয়সী প্রশংসা করেন।

আয়োজনে উপস্থিত ছিলেন ফুলকি'র প্রজেক্ট ম্যানেজার ফারাহ্ তাহসিন, সেক্টর সুপার ভাইজার রোমেনা আফরোজ ও আফসানা আক্তার, কেস ম্যানেজমেন্ট অফিসার তেলোভা রোহানি ত্রপা, নাট্য ব্যক্তিত্ব শেকানুল ইসলাম শাহী, কম্যূনিটি মোবিলাইজার মেহেরুন্নেসা সীমা, অভিনেত্রী তামান্না ইসলাম প্রমূখ।