ঢাকা,  শুক্রবার  ০৫ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে চাকরির সুযোগ, দ্রুত আবেদন করুন

প্রকাশিত: ২০:৩৫, ৩০ জুন ২০২৪

বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে চাকরির সুযোগ, দ্রুত আবেদন করুন

ছবি: সংগৃহীত

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের রাজস্ব খাতের আওতায় একাধিক শূন্য পদে জনবল নিয়োগ দেওয়া হবে। প্রতিষ্ঠাটিতে ২ ক্যাটাগরির পদে ১০ম ও ১২তম গ্রেডে ২ জনকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

১. পদের নাম: উপসহকারী প্রকৌশলী
পদসংখ্যা: ১
যোগ্যতা: কারিগরি শিক্ষা বোর্ড থেকে ইলেকট্রিক্যাল বা ইলেকট্রনিকস বা যন্ত্রকৌশল বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণির ডিপ্লোমা থাকতে হবে।
বয়স: ১৮ থেকে ৩০ বছর
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

২. পদের নাম: সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে অন্যূন দ্বিতীয় বিভাগে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা থাকতে হবে।
বয়স: ১৮ থেকে ৩০ বছর
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)

বয়সসীমা: আবেদনকারীর বয়স ৩০ মে, ২০২৪ তারিখে উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহিদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত চাকরির আবেদন ফরম পূরণ করে ডাকযোগে পাঠাতে হবে। আবেদন ফরমের নমুনা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের ওয়েবসাইট বা বা জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে বা অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে। আবেদনপত্রের খামের ওপরের ডান পাশে পদের নাম, বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর যোগাযোগের ঠিকানা উল্লেখ করে ১০ টাকা মূল্যের অব্যবহৃত ডাকটিকিট সংযুক্ত করে ৯.৫ ইঞ্চি বাই ৪ ইঞ্চি আকারের একটি ফেরত খাম দিতে হবে। এ ছাড়া ৫ সেন্টিমিটার বাই ৫ সেন্টিমিটার আকারের দুই কপি ছবি ছাড়া আর কোনো কাগজপত্র জমা দিতে হবে না। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে পাওয়া যাবে।

আবেদন ফি: বাংলাদেশের যেকোনো তফসিলি ব্যাংক থেকে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, ঢাকার অনুকূলে ১ নম্বর পদের জন্য ৫০০ টাকা এবং ২ নম্বর পদের জন্য ৩০০ টাকার অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার জমা দিতে হবে। ব্যাংক ড্রাফট/পে-অর্ডারের রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭।

আবেদনের শেষ সময়: ২ জুলাই, ২০২৪।