ঢাকা,  শনিবার  ০৬ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দর্শকদের মতো আমিও অপেক্ষায় ছিলাম: চঞ্চল

প্রকাশিত: ১৮:০৪, ৩ জুলাই ২০২৪

দর্শকদের মতো আমিও অপেক্ষায় ছিলাম: চঞ্চল

দর্শকদের মতো আমিও অপেক্ষায় ছিলাম: চঞ্চল

ভারতের কিংবদন্তি সিনেমা নির্মাতা মৃণাল সেনের জীবনীভিত্তিক সিনেমা ‘পদাতিক’। এই সিনেমার মৃণাল সেনের চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। যা নির্মাণ করেছেন সৃজিত মুখার্জি। দীর্ঘ অপেক্ষা শেষে চূড়ান্ত হয়েছে ‘পদাতিক’ সিনেমার মুক্তির তারিখ।

আগামী ১৫ আগস্ট মুক্তি পাবে সিনেমাটি। মঙ্গলবার (২ জুলাই) সিনেমাটি মুক্তির ঘোষণা দিয়েছেন পরিচালক। সৃজিত মুখার্জি ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এই ঘোষণা দেন। পদাতিক সিনেমার একটি পোস্টারও শেয়ার করেছেন তিনি।

বিষয়টি নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, মৃণাল সেনের মতো বিখ্যাত মানুষের চরিত্রে অভিনয় করা আমার জন্য বড় বিষয়। অবশ্যই চরিত্রটি চ্যালেঞ্জিং ছিল। পদাতিক সিনেমায় অভিনয় করার পুরো কৃতিত্ব পরিচালকের। তিনি যেভাবে চেয়েছেন, সেভাবেই অভিনয় করেছি। অনেক অপেক্ষার পর পদাতিক আসছে। দর্শকদের মতো আমিও অপেক্ষায় ছিলাম। 

১৪ মে পদাতিক সিনেমার ১ মিনিটি ৩৭ সেকেন্ডের ট্রিজার প্রকাশিত হয়েছে। এ সিনেমায় মৃণাল সেনের শৈশব থেকে সিনেমায় আসার গল্প, নির্মাণ ও তার ব্যক্তিজীবনের গল্প তুলে ধরা হয়েছে। ট্রিজার প্রকাশের পর থেকেই প্রশংসায় ভাসছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

গত বছর ১৫ জানুয়ারি শুরু হয় পদাতিক-এর শুটিং। কলকাতা, মুম্বাইসহ বেশ কিছু স্থানে শুটিং হয়। দেশের বাইরেও কিছু দৃশ্য ধারণ করতে হয়েছে। গত বছর মৃণাল সেনের জন্মশতবার্ষিকী ছিল। তাকে শ্রদ্ধা জানাতেই প্রয়াত পরিচালকের জীবন, কর্ম ও সময়ের গল্প নিয়ে সৃজিত মুখার্জি তৈরি করছেন ‘পদাতিক’।

এদিকে অনেকদিন পর এবারের ঈদে চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমা মুক্তি পেয়েছে। ‘তুফান’ সিনেমায় তিনি শাকিব খানের সঙ্গে প্রথমবার অভিনয় করেছেন। ঢাকাসহ সারাদেশে রেকর্ড সংখ্যক হলে ‘তুফান’ এখনো চলছে।

যুক্তরাষ্ট্রেও ‘তুফান’ মুক্তি পেয়েছে। সেখানেও ভালো চলছে। চঞ্চল চৌধুরী এখন আছেন যুক্তরাষ্ট্রে। সেখানে তিনি একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন।