ঢাকা,  রোববার  ৩০ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এইচএসসি পরীক্ষা

শিক্ষার্থীদের সহায়তায় থাকবে ডিএমপির কুইক রেসপন্স টিম

প্রকাশিত: ২৩:০৭, ২৭ জুন ২০২৪

শিক্ষার্থীদের সহায়তায় থাকবে ডিএমপির কুইক রেসপন্স টিম

ফাইল ছবি

আগামী ৩০ জুন অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমানের পরীক্ষায় শিক্ষার্থীদের সহায়তায় থাকবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কুইক রেসপন্স টিম। তারা পরীক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে কেন্দ্রে পৌঁছাতে সার্বিক সহযোগিতা করবেন। 

বৃহস্পতিবার দুপুরে এইচএসসি পরীক্ষা-২০২৪ উপলক্ষ্যে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এ সময় ডিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান বলেন, প্রতিটি কেন্দ্রের রোড ভিত্তিক ব্যবস্থা গ্রহণ করা হবে। পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থীরা যেন সময়মতো পৌঁছাতে পারেন সেই জন্য রোডে পরীক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এইচএসসি পরীক্ষার ৮০টি কেন্দ্র ঢাকা মহানগরে আছে। পরীক্ষার কেন্দ্রমুখী যেসব রোড রয়েছে সেখানে বিশেষ ট্রাফিক ব্যবস্থা থাকবে। পরীক্ষার্থীরা যেন নির্বিঘেœ পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পারে সেই প্রচেষ্টা থাকবে আমাদের। যেখানে পরীক্ষার কেন্দ্র বেশি সেখানে কুইক রেসপন্স টিম বেশি থাকবে।

এই টিম বিভিন্ন রোডে থাকবে। রাস্তায় যদি কোনো পরীক্ষার্থী কেন্দ্রে পৌঁছাতে দেরি করে অথবা বিপদে পড়ে সেখানে কুইক রেসপন্স টিম পরীক্ষার্থীদের দ্রুত কেন্দ্রে পৌঁছানোর কাজ করবে। এর আগে সংবাদ সম্মেলনে ডিএমপির এই অতিরিক্ত কমিশনার পরীক্ষার্থীদের জন্য কিছু নির্দেশনাও দেন।