ঢাকা,  শুক্রবার  ২৬ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঢাকাবাসীর আস্থা অর্জনে ইতিহাস রচনা করেছে দক্ষিণ সিটি: মেয়র তাপস

প্রকাশিত: ২০:৩২, ৯ জুলাই ২০২৪

ঢাকাবাসীর আস্থা অর্জনে ইতিহাস রচনা করেছে দক্ষিণ সিটি: মেয়র তাপস

সংগৃহিত ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নির্ধারিত সময়ে মার্কেট নির্মাণ সম্পন্ন করে তা ক্ষতিগ্রস্ত দোকানিসহ অন্যান্যদের যথাযথ প্রক্রিয়ার হস্তান্তর করার মাধ্যমে সুশাসন নিশ্চিত করার পাশাপাশি ঢাকাবাসীর আস্থা অর্জনেও দক্ষিণ সিটি ইতিহাস রচনা করেছে। 

মঙ্গলবার (৯ জুলাই) আজিমপুর আধুনিক নগর মার্কেটের উদ্বোধন এবং দোকানের চূড়ান্ত বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ তাপস বলেন, এই মার্কেটটি তুলা মার্কেট নামে পরিচিত ছিল। এখানে মাত্র ১৫ জন দোকানি জরাজীর্ণ অবস্থায় কোনোরকমে তাদের দোকানের কার্যক্রম চালিয়ে যেত। করোনার মধ্যেই ২০২০ সালের নভেম্বর মাসে এই মার্কেট নির্মাণে আমরা ভিত্তিপ্রস্তর স্থাপন করি। তখন অনেকেই শঙ্কিত ছিল। কারণ, ঢাকা সিটি করপোরেশনের অতীতের ইতিহাসে দেখা যায় যে, ক্ষতিগ্রস্তরা ক্ষতিগ্রস্তই থেকে গেছে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন হয়ে গেলেও নির্মাণ কাজ সম্পন্ন হয়নি। এক মেয়র গিয়ে আরেক মেয়র আসে। ১৩, ১৫ ও ১৮ বছর হয়ে গেলেও মার্কেট নির্মাণ শেষ হতো না। তাই, স্বাভাবিকভাবেই এই মার্কেটের ক্ষতিগ্রস্ত দোকানদাররা শঙ্কায় ছিল যে, তারা আর ব্যবসায় ফিরে আসতে পারবেন কি না? আমরা কথা দিয়েছিলাম, নির্ধারিত সময়ের মধ্যেই নির্মাণ সম্পন্ন করব এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সেই প্রতিশ্রুতি রক্ষা করতে পেরেছে।

মেয়র তাপস বলেন, আমরা এই মার্কেটের মধ্য দিয়ে ১১৭ জনের রুটি-রুজির ব্যবস্থা করতে সক্ষম হয়েছি। নির্ধারিত সময়ের মধ্যে নির্মাণ সম্পন্ন করে তা যথাযথভাবে হস্তান্তর করার মধ্য দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সুশাসন নিশ্চিতে ইতিহাস রচনা করেছে। ঢাকাবাসীর আস্থা অর্জনেও ইতিহাস সৃষ্টি করেছে।

অনুষ্ঠানে ১৫ জন ক্ষতিগ্রস্তসহ বরাদ্দপ্রাপ্ত অন্যান্যদের মাঝে বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর করা হয়।