ঢাকা,  সোমবার  ০৮ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মোংলায় প্রধানমন্ত্রীর উপহার ল্যাপটপ পেলো যারা

প্রকাশিত: ২২:৪২, ৪ জুলাই ২০২৪

মোংলায় প্রধানমন্ত্রীর উপহার ল্যাপটপ পেলো যারা

ফাইল ছবি

মোংলায় নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণ করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (৪ জুলাই) বিকালে উপজেলা মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ৮০ জন নারীকে এ ল্যাপটপ দেয়া হয়। 

দুই মাস ১৫ দিনের প্রশিক্ষণ শেষে নারীদের হাতে আয় সহায়ক এ ল্যাপটপ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সাংসদ হাবিবুন নাহার। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই ও জামাল হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তারিকুল ইসলাম, উপজেলা আইসিটি অফিসার সৌমিত্র বিশ্বাস ও চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্যা তারিকুল ইসলাম।

উপজেলা আইসিটি অফিসার সৌমিত্র বিশ্বাস বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় হার পাওয়ার প্রকল্পের মাধ্যমে নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে দ্বিতীয় দফায় ৮০ জন নারীকে ল্যাপটপ দেওয়া হয়েছে। ল্যাপটপ প্রদাণের আগে তাদেরকে আড়াই মাসের প্রশিক্ষণ দেয়া হয়েছে। এর আগে ২৫ জনকে দেওয়া হয় ল্যাপটপ। হার পাওয়ার প্রকল্পের আওতায় মোট ১৮৫ জন নারীকে এ ল্যাপটপ প্রদাণ করা হবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, প্রকল্পের মেয়াদ বাড়লে আরো বেশি সংখ্যক নারীদের আত্মকর্মসংস্থান বৃদ্ধিতে প্রশিক্ষণের পাশাপাশি ল্যাপটপ বিতরণ করা হবে।