ঢাকা,  শনিবার  ০৬ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছাদ কেটে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদির দুই দিনের রিমান্ড

প্রকাশিত: ১৩:১১, ৩ জুলাই ২০২৪

ছাদ কেটে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদির দুই দিনের রিমান্ড

ছবি: সংগৃহীত

বগুড়ায় কারাগারের কনডেম সেলের ছাদ কেটে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ কয়েদির প্রত্যেককে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

বুধবার বেলা ১১ টার দিকে বগুড়া সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন শুনানি শেষে বিচারক মো. মুমিন হাসান ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড প্রাপ্তরা হলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদী স্কুল ছাত্র নাঈম হত্যা মামলার আসামি জেলার কাহালু পৌর মেয়র ও বিএনপি নেতা আব্দুল মান্নানের ছেলে জাকারিয়া, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা এলাকার নজরুল ইসলাম মজনু,  নরসিংদীর মাধবদী উপজেলার ফজরকান্দি এলাকার আমির হোসেন এবং বগুড়ার কুটুরবাড়ি পশ্চিমপাড়া এলাকার ফরিদ শেখ।

বগুড়া আদালত পরিদর্শক মোসাদ্দেক হোসেন জানান,  কারাগার থেকে পালাতক ৪ কয়েদীর প্রত্যেককে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক সুজন মিয়া ৭ দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

গত ২৫ জুন (মঙ্গলবার) রাত তিনটার দিকে বগুড়া কারাগারের কনডেম সেলের ছাদ কেটে রশির মাধ্যমে তারা পলায়ন করেন৷ পরে পুলিশ রাত ৪টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। পরে ৪ কয়েদিদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। এ  ঘটনায় কারা কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের কার্যালয় থেকে এডিএমকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।