ঢাকা,  মঙ্গলবার  ০২ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রংপুরে ভারতীয় সহকারী হাই কমিশন অফিস হচ্ছে

প্রকাশিত: ২১:২০, ২৯ জুন ২০২৪

রংপুরে ভারতীয় সহকারী হাই কমিশন অফিস হচ্ছে

ফাইল ছবি

রাজশাহীর পর এবার বিভাগীয় নগরী রংপুরে নতুন ভারতীয় সহকারী হাই কমিশন অফিস চালু হচ্ছে বলে জানিয়েছেন রাজশাহীস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার মনোজ কুমার। 

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার রংপুর বিভাগের মানুষের সুবিধার্থে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের বিভাগীয় নগরী রংপুরে নতুন সহকারী হাই কমিশন অফিস খোলার উদ্যোগ গ্রহণ করেছে। এজন্য ঢাকাস্থ ভারতীয় দূতাবাসের নির্দেশে স্থান নির্ধারণে রংপুরে বিভিন্ন জায়গা পরিদর্শন করা হবে।

শনিবার (২৯ জুন) সকালে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে জাহাজ কোম্পানি মোড়স্থ চেম্বার ভবনের আরসিসিআই অডিটোরিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। অফিস স্থাপনে জায়গা নির্বাচন সংক্রান্ত বিষয়ক এ সভায় সভাপতিত্ব করেন রংপুর চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ভারপ্রাপ্ত সভাপতি আবু হেনা রেজওয়ানুল করিম।

রাজশাহীস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার মনোজ কুমার বলেন, রংপুর অঞ্চলের মানুষদের ভারতীয় ভিসার জন্য আর কষ্ট করে রাজশাহী যেতে হবে না। বিভাগীয় নগরী রংপুরেই আগ্রহীরা ভিসা সেবা পাবেন।

সভা শেষে ভারতীয় সহকারী হাই কমিশন অফিস স্থাপনের লক্ষে চেম্বার নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে রংপুর নগরীর শালবন, কামাল কাছনা ও ধাপ এলাকার একাধিক অফিস বিল্ডিং পরিদর্শন করেন রাজশাহীস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার মনোজ কুমার। এসময় রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবু হেনা রেজওয়ানুল করিম ছাড়াও পর্ষদের ভাইস প্রেসিডেন্ট ও পরিচালকরা উপস্থিত ছিলেন।