ঢাকা,  সোমবার  ০১ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাচ্চাদের মোবাইল ফোন না দিয়ে খেলার সামগ্রী কিনে দেন: মেয়র আতিক

প্রকাশিত: ১৫:৫৬, ২৯ জুন ২০২৪

বাচ্চাদের মোবাইল ফোন না দিয়ে খেলার সামগ্রী কিনে দেন: মেয়র আতিক

সংগৃহিত ছবি

বাচ্চাদের দামি মোবাইল ফোন না দিয়ে খেলার সামগ্রী কিনে দিতে বললেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, একটি শিশুর সুষ্ঠু মেধা বিকাশ ঘটে খেলাধুলার মাধ্যমে। শিশু-কিশোরদের খেলাধুলার বিষয়ে আরও বেশি সচেতন হতে হবে। অভিভাবকদের আরও বেশি যত্নশীল হতে হবে। তাদের দামি দামি মোবাইল ফোন না কিনে দিয়ে খেলার সামগ্রী কিনে দেন। তারা ঠিকই মাঠে নেমে আসবে।

শনিবার (২৯ জুন) রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর পার্কে ঢাকা নর্থ মেয়র বাস্কেটবল টুর্নামেন্ট-২০২৪ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, বাচ্চাদের হাতে হাতে ফোন। দিনরাত তারা সেটা নিয়ে পড়ে থাকছে। এই অভ্যাসগুলো পরিবর্তন করতে হবে। আমাদেরই পরিবর্তনে সহযোগিতা করতে হবে।

তরুণদের উদ্দেশে মেয়র বলেন, যে তরুণরা মাদককে ‘নো’ বলতে পারে তারাই প্রকৃত স্মার্ট, তারাই মডার্ন। কারণ তারা জানে মাদক একটি নীরব ঘাতকের নাম, সব শেষ করে দেয়। তাই মাদক থেকে নিজেকে দূরে রেখে খেলাধুলায় নিজেকে বেশি বেশি ব্যস্ত থাকতে হবে।

খেলাধুলার দরজা সবার জন্য উন্মুক্ত উল্লেখ করে তিনি বলেন, সিটি কর্পোরেশন তরুণ প্রজন্মকে স্বাগতম জানাতে প্রস্তুত। আমরা সব সময় তাদের পাশে থাকবো।