ঢাকা,  সোমবার  ০১ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জাতীয় পুরস্কারে ভূষিত হলো গৌরীপুরের স্বজন প্রভা

প্রকাশিত: ২৩:০২, ২৮ জুন ২০২৪

জাতীয় পুরস্কারে ভূষিত হলো গৌরীপুরের স্বজন প্রভা

সংগৃহিত ছবি

জাতীয় শিক্ষা সপ্তাহে ময়মনসিংহের গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের সদস্য নূরে তাসফিয়া ইসলাম প্রভা কবিতা আবৃত্তি বিষয়ে জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করেছেন। এছাড়া প্রভা উপস্থিত বক্তৃতায়ও জাতীয় পর্যায়ে অংশ নেন। 

বৃহস্পতিবার (২৭ জুন) তার হাতে ক্রেস্ট, সনদপত্র, মেডেল তুলে দেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আয়োজিত এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার এমপি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) অধ্যাপক নেহাল আহমেদ।  

প্রভা সে গৌরীপুর পৌর শহরের কালিপুর মধ্যম তরফের ব্যবসায়ী ও স্বজন উপদেষ্টা মো. সিরাজুল ইসলাম ও গৃহিণী সুফিয়া খাতুনের কন্যা। গৌরীপুর স্বজন সমাবেশের প্রধান উপদেষ্টা ও পৌরসভার সাবেক মেয়র মো. শফিকুল ইসলাম হবির ভাতিজী। 

সে স্বজন সদস্য হিসাবে একাধিকবার উপজেলা পর্যায়ে চিত্রাংকন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়। 

সে জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অংশগ্রহণের পূর্বে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পায়। প্রভা ২০২৩ সনে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে তিনি গৌরীপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। 

এ অর্জন প্রসঙ্গে কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক শিপন আহম্মেদ জানান, এ অর্জন আমরা গর্বিত। প্রভাকে অভিনন্দন। উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক ও সাধারণ সম্পাদক সেলিম আল রাজও প্রভাকে অভিনন্দন জানিয়ে তার উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।